শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০১:৫১ অপরাহ্ন
নোটিশঃ
NEWSS24 অনলাইন সংবাদ পত্রে আপনাকে স্বাগতম । বিজ্ঞাপনের জন্য আমাদের সাথে যোগাযোগ করুন  । ধন্যবাদ

আইনের ভুল ব্যাখ্যা দিয়ে চেয়ারপারসনকে বিদেশ যেতে বাধা দিচ্ছে সরকার: মির্জা ফখরুল

ডেস্ক রিপোর্ট
আপডেটের সময় : রবিবার, ২৮ নভেম্বর, ২০২১

Spread the love

 

আইনের ভুল ব্যাখ্যা দিয়ে সরকার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশ যেতে দিচ্ছে না বলে অভিযোগ করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (২৮ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে স্বেচ্ছাসেবক দল আয়োজিত হাসপাতালে চিকিৎসাধীন চেয়ারপারসনকে মুক্তি দিয়ে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ সমাবেশে এ কথা বলেন তিনি।

জাতীয় প্রেসক্লাবের সামনে এ সামবেশ শুরু হলে নির্দিষ্ট সময়ের আগে থেকেই জড়ো হতে থাকেন নেতাকর্মীরা। এতে করে রাস্তার ওপরে সভা করার কারণে যান চলাচল বিঘ্ন ঘটে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে রাজধানীতে বিক্ষোভ সমাবেশে হাতাহাতিতে জড়ান স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা। পরে সিনিয়র নেতাদের হস্তেক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হলে আবার শুরু হয় সমাবেশ। এর কিছুক্ষণ পর কর্মসূচিতে অংশ নিয়ে বক্তব্য রাখেন মহাসচিব।

এ সময় তাকে (খালেদা জিয়া) হত্যার পরিকল্পনা ফাঁস হয়ে যাওয়ায় সরকার ভয়ে আছে বলেও অভিযোগ করেন নেতারা। স্লো পয়জনিংয়ের মাধ্যমে খালেদা জিয়াকে হত্যার যে পরিকল্পনা করা হয়েছে তা প্রমাণ হয়ে যাবে বলেই সরকার বিদেশ যাওয়ার অনুমতি দিচ্ছে না মন্তব্য করেন নেতারা। আবারও নেতারা বলেন, খালেদা জিয়ার কিছু হলে তার দায় নিতে হবে এ সরকারকেই।

একই ইস্যুতে মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়া সুস্থ হয়ে দেশে ফিরে সরকারের দুর্নীতির বিরুদ্ধে লড়াই করতে পারেন এমন আশঙ্কা থেকেই বিদেশে যাওয়ার অনুমতি দেওয়া হচ্ছে না। আইনের ভুল ব্যাখ্যা দেওয়া হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

আগামী ৪ এপ্রিল পর্যন্ত খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ, মানববন্ধন, মৌন মিছিলসহ বেশ কিছু কর্মসূচি পালন করবে বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠন।


আপনার মতামত লিখুন :    
এ জাতীয় আরো সংবাদ

ক্যাটাগরি