মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৬:৪৭ অপরাহ্ন
নোটিশঃ
NEWSS24 অনলাইন সংবাদ পত্রে আপনাকে স্বাগতম । বিজ্ঞাপনের জন্য আমাদের সাথে যোগাযোগ করুন  । ধন্যবাদ

ডমিঙ্গোদের ব্যর্থতায় বড় দায়িত্ব পেতে যাচ্ছেন খালেদ মাহমুদ সুজন!

ডেস্ক রিপোর্ট
আপডেটের সময় : শনিবার, ৬ নভেম্বর, ২০২১

Spread the love

 

টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরে প্রত্যাশার পারদ পাহাড়সম থাকলেও বাংলাদেশ খেলেছে স্মরণকালের সবচেয়ে বাজে খেলা। এদিকে, দলের এমন ভরাডুবিতে কঠোর সমালোচনার মুখে মাহমুদউল্লাহ-মুশফিকরা। কম কথা হচ্ছে না কাড়ি কাড়ি টাকা খরচ করে বিদেশি কোচদের দায়িত্ব দেওয়া নিয়েও। প্রশ্ন উঠছে টিম ম্যানেজমেন্ট এবং খোদ বিসিবিকে নিয়েও।

এদিকে, বেশ কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ব্যর্থতা ঢাকতে খালেদ মাহমুদ সুজনকে টিম ডিরেক্টর বা পরিচালক হিসেবে নিয়োগ দিতে যাচ্ছে বিসিবি। 

জানা গেছে, টিম টাইগার্সের বিদেশি কোচিং স্টাফদের প্লান-পরিকল্পনা আরও কার্যকর উপায়ে করতে টাইগার হেড কোচ রাসেল ডোমিঙ্গোর ওপর ছড়ি ঘুরানোর কাজ তথা টিম ডিরেক্টর হিসেবে নিয়োগ দেওয়া হতে পারে সুজনকে।

সত্যি সত্যি এ দায়িত্ব পেলে বিদেশি কোচিং স্টাফদের কাজ-কর্ম নজরদারি করতে পারবেন সুজন। তাকে সে ক্ষমতাই দেওয়া হচ্ছে বিসিবি থেকে।

এর আগেও বেশ কয়েকবার টেকনিক্যাল ডিরেক্টরের দায়িত্ব পালন করেছিলেন খালেদ মাহমুদ সুজন। তবে সেসময় তার ক্ষমতা ছিল সীমিত। তবে এবার বড় দায়িত্ব পেতে যাচ্ছেন সুজন।  

বিশ্বকাপের পর শুরু হতে যাওয়া পাকিস্তান সিরিজেই দায়িত্ব পাবেন সুজন। জানা গেছে, ১৯ নভেম্বর মাঠে গড়াবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। পরের দুই টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ২০ ও ২২ নভেম্বর। সিরিজের সবগুলো ম্যাচই হবে দিবারাত্রির।

টি-টোয়েন্টি শেষে দুই দল যাবে চট্টগ্রামে। সেখানে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। ২৬ নভেম্বর মাঠে গড়াবে সিরিজের প্রথম টেস্ট। এরপর ৪ ডিসেম্বর ঢাকায় অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

এর আগে ২০১৫ সালে সবশেষ বাংলাদেশ সফরে এসেছিল পাকিস্তান। এরপর আর বাংলাদেশে আসা হয়নি তাদের।এদিকে, পাকিস্তানের ক্রিকেট বিষয়ক শো ‘প্যাভিলিয়নে’ টাইগারদের বিশ্বকাপে ভরাডুবি এবং সামগ্রিক ক্রিকেট বাস্তবতা নিয়ে কথা বলেন ওয়াসিম আকরাম। 

তিনি বলেন, ‘বাংলাদেশ ক্রিকেট পাগল জাতি। সেখানকার মানুষের ক্রিকেট নিয়ে আলাদা আবেগ রয়েছে। কিন্তু সমস্যা হলো, তাদের সবাই এমনকি দেশটির ক্রিকেট বোর্ডও নিজেদেরকে ক্রিকেট এক্সপার্ট মনে করে। কিন্তু আমি বলব, তারা হয়ত কিছু রান পাচ্ছে, কিছু ম্যাচ জিতেছে আগে। কিন্তু তাই বলে ক্রিকেট এক্সপার্ট হয়ে যায়নি।’

ওয়াসিম আকরাম আরও বলেন, ‘শুধু বিদেশ থেকে কাড়ি কাড়ি টাকা খরচ করে কোচ নিয়ে আনলেই হবে না, বাংলাদেশের উচিত যোগ্য মানুষদের সুযোগ দেওয়া।’


আপনার মতামত লিখুন :    
এ জাতীয় আরো সংবাদ