মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৬:০২ অপরাহ্ন
নোটিশঃ
NEWSS24 অনলাইন সংবাদ পত্রে আপনাকে স্বাগতম । বিজ্ঞাপনের জন্য আমাদের সাথে যোগাযোগ করুন  । ধন্যবাদ

ফিলিস্তিনে ইসরায়েলি হামলার তীব্র প্রতিবাদ জানিয়েছে কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফ

মুহাম্মদ মোরশেদ আলম
আপডেটের সময় : শুক্রবার, ১৪ মে, ২০২১

Spread the love

 

কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের পক্ষ থেকে ফিলিস্তিনে ইসরায়েলি হামলার তীব্র প্রতিবাদ জানানো হয়েছে। বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে স্বাস্থ্যবিধি রক্ষা করে সম্পন্ন হওয়া কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের ঈদ জামাত থেকে এ প্রতিবাদ জানানো হয়।

আজ শুক্রবার চট্টগ্রাম নগরীর বায়েজিদ গাউছুল আজম সিটিস্থ গাউছুল আজম কমপ্লেক্স মসজিদে সকাল সাড়ে ৮টায় এ জামাত অনুষ্ঠিত হয়।

এসময় দরবার শরীফের পক্ষ থেকে ফিলিস্তিনে যে অমানবিক অন্যায়-অবিচার চলছে তা বন্ধের জোর দাবী জানানো হয় এবং মহান আল্লাহর কাছে ফিলিস্তিনে শান্তি প্রতিষ্ঠার জন্যও বিশেষ প্রার্থনা করা হয়।

পাশাপাশি বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযাত্রী হয়ে সবাইকে দেশের উন্নয়নে অগ্রণী ভূমিকা রাখারও আহবান জানান এবং প্রধানমন্ত্রীর সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া করা হয়। বাংলাদেশ সহ বিশ্বের সকল মুসলমানদের ঈদের শুভেচ্ছা জানানো হয়।

এছাড়াও বায়েজিদ আরেফিন নগরস্থ কাগতিয়া মাদ্রাসার নতুন ক্যাম্পাস নির্মাণ কাজের জন্য বিশেষ দোয়া করা হয়। যারা ক্যাম্পাস নির্মাণের জন্য অনুদানের প্রতিশ্রুতি দিয়েছিলেন,তাদেরকে অতি দ্রুত তাদের প্রতিশ্রুতির অর্থ মাদ্রাসা কর্তৃপক্ষের কাছে প্রদানের অনুরোধ করা হয় এবং সব জটিলতা সমাধান করে খুব শীঘ্রই আরেফিন নগরস্থ মাদ্রাসা ক্যাম্পাস নির্মাণের কাজ শুরু হতে যাচ্ছে বলেও উল্লেখ করা হয়। পাশাপাশি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরক্ষর মুক্ত ডিজিটাল বাংলাদেশ গঠনে তথা মাদ্রাসা ক্যাম্পাস নির্মাণে সকলের সর্বাত্মক সহযোগিতা ও দোয়া এবং প্রশাসনের সুদৃষ্টি কামনা করা হয়।

পবিত্র এ ঈদ জামাতে অংশ নিয়েছেন চট্টগ্রাম সহ দেশের বিভিন্ন জেলা উপজেলা থেকে আগত দরবারের অসংখ্য ভক্ত, অনুরাগী ও ধর্মপ্রাণ মুসলমানেরা।

নামাজের পূর্বে দরবার শরীফের পক্ষ থেকে অতিথিদের দূরত্ব বজায় রেখে বসা, মাস্ক পরিধান, হ্যান্ড স্যানিটাইজেশন সহ সব ধরনের স্বাস্থ্যবিধি রক্ষার জন্য বিশেষ নির্দেশনা দেওয়া হয়।

মিলাদ ও কিয়াম শেষে দেশ,জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর ঐক্য, সুখ, শান্তি ও সমৃদ্ধি, মহামারি করোনা ভাইরাস থেকে দেশ ও বিশ্বের সকল মানুষের হেফাজত, মাননীয় প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু ও কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মাননীয় মহান মোর্শেদে আজম মাদ্দাজিল্লুহুল আলী ছাহেব এর হায়াতে আবদী,শেফায়ে দায়েমী এবং দরবারের প্রতিষ্ঠাতা হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আনহুর ফুয়ুজাত কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করা হয়।


আপনার মতামত লিখুন :    
এ জাতীয় আরো সংবাদ