মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৬:৫৯ অপরাহ্ন
নোটিশঃ
NEWSS24 অনলাইন সংবাদ পত্রে আপনাকে স্বাগতম । বিজ্ঞাপনের জন্য আমাদের সাথে যোগাযোগ করুন  । ধন্যবাদ

সেরা করদাতা সুবর্ণা মুস্তাফা ও বিদ্যা সিনহা মীম

ডেস্ক রিপোর্ট
আপডেটের সময় : বুধবার, ১৭ নভেম্বর, ২০২১

Spread the love

 

ভ্যাট দিবসকে সামনে রেখে জাতীয় রাজস্ব বোর্ড সেরা করদাতা এবং প্রতিষ্ঠানের তালিকা প্রকাশ করেছে। ডিসম্বরের ১০ তারিখে সেরা করদাতাদের হাতে পুরস্কার তুলে দেবে এনবিআর। এবার অভিনেতা ও অভিনেত্রী ক্যাটাগরিতে সেরা করদাতা হয়েছেন সুবর্ণা মুস্তাফা, বিদ্যা সিনহা মীম ও বাবুল আহমেদ। এছাড়া শিল্পী (গায়ক-গায়িকা) ক্যাটাগরিতে সেরা করদাতা নির্বাচিত হয়েছে তাহসান রহমান খান, এসডি রুবেল ও কুমার বিশ্বজিৎ।

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) ট্যাক্স কার্ড প্রাপ্তদের তালিকার গেজেট প্রকাশ করলে দেখা যায়, এ বছর সেরা করদাতা হিসেবে ১৪১ ব্যক্তি, প্রতিষ্ঠান ও সংস্থা ট্যাক্স কার্ড পাচ্ছে। জাতীয় ট্যাক্স কার্ড নীতিমালা, ২০১০ (সংশোধিত) অনুযায়ী সম্প্রতি ২০২০-২০২১ কর বছরে ব্যক্তিপর্যায়ে ৭৫, কোম্পানি পর্যায়ে ৫৪ এবং অন্যান্য ক্ষেত্রে ১২টিসহ মোট ১৪১টি ট্যাক্স কার্ড প্রাপ্তদের তালিকা প্রকাশ করেছে এনবিআর।

ব্যক্তিপর্যায়ে ট্যাক্স কার্ডপ্রাপ্তদের মধ্যে বিশেষ শ্রেণিতে ক্যাটাগরি রয়েছে পাঁচটি—সিনিয়র সিটিজেন, গেজেটভুক্ত যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী, নারী ও তরুণ। আর আয়ের উৎস বা পেশার মধ্যে ক্যাটাগরি ১৩টি- ব্যবসায়ী, বেতনভোগী, ডাক্তার, সাংবাদিক, আইনজীবী, প্রকৌশলী, স্থপতি, হিসাববিদ, নতুন করদাতা, খেলোয়াড়, অভিনেতা-অভিনেত্রী, শিল্পী (গায়ক-গায়িকা) এবং অন্যান্য। 

এবার ব্যক্তিপর্যায়ের সিনিয়র সিটিজেন ক্যাটাগরিতে সেরা করদাতা হয়েছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, ট্রান্সকম গ্রুপের প্রয়াত চেয়ারম্যান লতিফুর রহমান। এছাড়া সিনিয়র সিটিজেন ক্যাটাগরিতে নাম এসেছে খাজা তাজমহল, ইঞ্জিনিয়ার খন্দকার বদরুল হাসান ও ডা. মোস্তাফিজুর রহমানের।


আপনার মতামত লিখুন :    
এ জাতীয় আরো সংবাদ