মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৬:১৩ অপরাহ্ন
নোটিশঃ
NEWSS24 অনলাইন সংবাদ পত্রে আপনাকে স্বাগতম । বিজ্ঞাপনের জন্য আমাদের সাথে যোগাযোগ করুন  । ধন্যবাদ

১৫ মাসে প্রথমবার করোনায় শূন্য মৃত্যু দেখল জাপান

ডেস্ক রিপোর্ট
আপডেটের সময় : সোমবার, ৮ নভেম্বর, ২০২১

Spread the love

 

জাপানে গতকাল রবিবার এক বছরেরও বেশি সময় পর প্রথমবারের মতো করোনায় কারো মৃত্যু হয়নি। গত রবিবারের আগে, ২ আগস্ট, ২০২০ থেকে এমন কোনো দিন ছিল না যেদিন কেও করোনায় মারা যায়নি। জাতীয় সম্প্রচারকারী এনএইচকে-এর একটি সমীক্ষার বরাতে স্থানীয় মিডিয়া এ তথ্য জানিয়েছে।

জাপান জুড়ে করোনায় আক্রান্ত এবং মৃত্যু নাটকীয়ভাবে হ্রাস পেয়েছে। এর কারণ হিসাবে দেশটির জনসংখ্যার ৭০ শতাংশেরও বেশি নাগরিককে টিকার আওতায় আনাকে দেখা হচ্ছে। অধিক সংক্রামক ডেল্টা ধরণ যখন দেশটিতে আঘাত করে তখন নতুন দৈনিক সংক্রমণ ২৫ হাজারেরও বেশি ছিল। করোনা মহামারী চলাকালীন দেশটিতে ১৮ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে।
এই শীতে করোনার সম্ভাব্য প্রত্যাবর্তনের বিরুদ্ধে লড়তে জাপান সরকার আগামী মাসে বুস্টার ডোজ দেওয়া শুরু করার পরিকল্পনা করেছে। পাশাপাশি হাসপাতালে ভর্তি কমাতে হালকা সংক্রামনের ক্ষেত্রে পিল-ভিত্তিক চিকিৎসা করার জন্যও কাজ করছে।

দেশটির শীর্ষ স্বাস্থ্য উপদেষ্টা শিগেরু ওমি আজ সোমবার করোনভাইরাস সংক্রমণের গুরুতরতা পরিমাপের জন্য একটি নতুন স্কেল এবং একটি নতুন ঢেও ঠেকাতে প্রয়োজন হতে পারে এমন হাসপাতালের শয্যাগুলি প্রস্তত রাখতে বলেছেন। ওমি সাংবাদিকদের বলেন, ‘আমরা গত দুই বছরে শিখেছি যে আমাদের শক্তিশালী, দ্রুত এবং নিবিড় পদক্ষেপ নিতে হবে।’

সূত্র: রয়টার্স।


আপনার মতামত লিখুন :    
এ জাতীয় আরো সংবাদ