ঢাকাMonday , 15 May 2023
  1. International News
  2. অন্যান্য
  3. অর্থ ও বানিজ্য
  4. আন্তর্জাতিক
  5. কুমিল্লা
  6. ক্রাইম নিউজ
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাঁদপুর
  10. জাতীয়
  11. ঢাকা শহর
  12. বিনোদন
  13. বিভাগের খবর
  14. ময়মনসিংহ
  15. যশোর
আজকের সর্বশেষ সবখবর

কুয়েতে কূটনৈতিকদের সম্মানে বাংলাদেশ দূতাবাসের সংবর্ধনা।

admin
May 15, 2023 8:00 am
Link Copied!

নাসরিন আক্তার মৌসুমী- কুয়েত

বাংলাদেশের গৌরবময় মহান স্বাধীনতা এবং জাতীয় দিবস উপলক্ষে কুয়েতে উচ্চপদস্থ কর্মকর্তা এবং কূটনৈতিকদের সম্মানে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছে বাংলাদেশ দূতাবাস, কুয়েত। রোজ বৃহস্পতিবার (১১ মে) সন্ধ্যায় ক্রাউন প্লাজার বল রুমে ২৬ মার্চ বাংলাদেশের জাতীয় দিবস ও ৫২তম স্বাধীনতা দিবসে -সভাপতিত্ব করেন কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান।

অনুষ্ঠানে সচিব ও দূতালয় প্রধান নিয়াজ মোর্শেদের সঞ্চালনায় বাংলাদেশ ও কুয়েতের জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে শুরু হয় বর্ণাঢ্য সংবর্ধনা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুয়েতের পররাষ্ট্র বিষয়ক উপমন্ত্রী মনসুর আইয়াদ আল ওতাইবি, কুয়েতে বিভিন্ন দেশের মিশনের রাষ্ট্রদূত , কূটনৈতিক, কুয়েতের বিভিন্ন মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তারা, বাংলাদেশ সামরিক কন্টিনজেন্টের সদস্য, স্থানীয় প্রেস মিডিয়া ও বাংলাদেশের জাতীয় মিডিয়ার সংবাদকর্মীসহ বাংলাদেশ কমিউনিটির সদস্যরা।

এ ধরনের অনুষ্ঠানে বিদেশি কূটনৈতিকদের কাছে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়। এতে করে বাংলাদেশের কৃষ্টি -কালচার, সংস্কৃতি, বাংলাদেশের ইতিহাস তুলে ধরার মাধ্যমে বাংলাদেশের পরিচিতি বৃদ্ধি পায়।

বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান বলেন-আগামী ২০৪১ সালের মধ্যে উন্নত দেশের পোঁছাবে বাংলাদেশ। সে লক্ষ্যে কাজ করছে বাংলাদেশ সরকার। ফলে অনেকেই বাংলাদেশে বিনিয়োগে উৎসাহী হবে। স্মার্ট বাংলাদেশ গঠন এবং দেশের অর্থনীতির চাকা গতিশীল রাখতে প্রবাসী বাংলাদেশিদের বৈধ পথে রেমিট্যান্স পাঠাতে অনুরোধ করেন রাষ্ট্রদূত।

পরিশেষে অতিথিদের জন্য পরিবেশন করা হয় প্রবাসী বাংলাদেশিদের হাতে তৈরি করা বাহারি রকমের নকশি পিঠা এবং নৈশভোজের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।