ঢাকাSaturday , 29 October 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কুমিল্লা
  5. ক্রাইম নিউজ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাঁদপুর
  9. জাতীয়
  10. বিনোদন
  11. বিভাগের খবর
  12. রাজনীতি
  13. রাজশাহী বিভাগ
  14. লিড নিউজ
  15. সর্বশেষ সংবাদ

গনতন্ত্র অনুশীলন ও নবাগতদের মুল্যায়নের অঙ্গীকারে DUAAA র আকাশ- বাদল পরিষদের জয়ের প্রত্যাশা

admin
October 29, 2022 7:27 am
Link Copied!

বেলাল হোসাইন (অস্ট্রেলিয়া): আগামী ৩০ অক্টোবর রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েসন অস্ট্রেলিয়া  নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই নির্বাচনে গত দীর্ঘ ১০ বছরের বেশি সময়ের কমিটি পরিবর্তনের প্রত্যাশা নিয়ে আকাশ বাদল পরিষদ নির্বাচনে জয়ের প্রত্যাশা করছে।

এ কমিটির অন্যতম পরিকল্পনাগুলো হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের যে সকল শিক্ষার্থী অস্ট্রেলিয়ায় আগমন করছে তাদের সহযোগিতা দেওয়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধিকত শিক্ষাবৃত্তি প্রদান লাইব্রেরী ও পরীক্ষাগারগুলোতে আরো বেশি সহায়তা প্রদান। এবং যথাযোগ্য মর্যাদায় জাতীয় দিবস গুলো অস্ট্রেলিয়ায় পালন ও বিভিন্ন সাংস্কৃতিক ও বিনোদনমূলক অনুষ্ঠানের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রছাত্রীদের মাঝে সম্প্রীতির বন্ধন দৃঢ় এবং নবাগতদের মূল্যায়ন করা।

আকাশ বাদল পরিষদের অঙ্গীকার হচ্ছে গণতন্ত্রের ধারা অব্যাহত রেখে সংগঠনটির গতিশীল ও বৃহত্তম সংগঠন হিসেবে গড়ে তোলা যা বিগত কমিটিতে দেখা যায়নি বলে অভিযোগ রয়েছে। প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত এই বিশ্ববিদ্যালয়ের অস্ট্রেলিয়ায় বসবাসরত সাবেক শিক্ষার্থীদের সবচেয়ে বড় সংগঠন এটি তবে বিগত কমিটিতে তরুণদের কাজ করা কিংবা তরুণদেরকে সম্পৃক্ত করার উদ্যোগ দেখা যায়নি বলে তরুণদের কেউ কেউ মনে করছেন ।

এই কমিটিতে প্রেসিডেন্ট প্রত্যাশী কামরুল মান্নান আকাশ যিনি জিওলজিতে ১৯৮৪ সালে মাস্টার সম্পন্ন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এবং সাধারণ সম্পাদক পদে মাহমুদুল হক বাদল যিনি ম্যাথমেটিকস থেকে ১৯৮৪ সালে মাস্টার সম্পন্ন করেছেন । এছাড়াও ভাইস প্রেসিডেন্ট গোলাম মাওলা খাইরুল, ড: খাইরুল হক চৌধুরী, ট্রেজারার এমডি হালিমুসশান,  কালচারাল সেক্রেটারি পদে সিরাজউজ সালেকিন, ইভেন ম্যানেজমেন্ট সেক্রেটারি মোঃ রফিক উদ্দিন, তথ্য ও প্রকাশনা সম্পাদক ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা মোহাম্মদ শফিকুল আলম, শিক্ষা ও গবেষণা  সম্পাদক ডঃ সেলিম মমতাজ , এসোসিয়েট জেনারেল সেক্রেটারি এমডি মোহাম্মদ শফিকুল্লাহ লিংকন

নির্বাহী সদস্য,আমির হোসেন, আহসানুল হাসান হাদী, নুসরাত জাহান হুদা,  নার্গিস বান ু মোহাম্মদ আবুল কালাম খান ,নাফিস আহমেদ খন্দকার, মনির হুসাইন, জাহিদ মাহমুদ ও তানিয়া ফারজানা নির্বাচনে অংশগ্রহণ করছেন।

এই পরিষদের তথ্য ও প্রকাশনা সম্পাদক প্রার্থী শফিকুল আলম, আকাশ বাদল পরিষদ জয়লাভ করলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল ছাত্র-ছাত্রীদের নিয়ে বিশেষ করে নবাগত তরুণদেরকে সম্পৃক্ত করে একটি শক্তিশালী সংগঠনের পরিণত করার প্রত্যয় ব্যক্ত করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।