ঢাকাThursday , 3 November 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কুমিল্লা
  5. ক্রাইম নিউজ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাঁদপুর
  9. জাতীয়
  10. বিনোদন
  11. বিভাগের খবর
  12. রাজনীতি
  13. রাজশাহী বিভাগ
  14. লিড নিউজ
  15. সর্বশেষ সংবাদ

ঢাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশন অস্ট্রেলিয়ার নির্বাচনে আকাশ-বাদল পরিষদের নিরঙ্কুশ জয়

admin
November 3, 2022 1:02 pm
Link Copied!

বেলাল হোসাইন (অস্ট্রেলিয়া): গত ৩০ অক্টোবর (রবিবার)  সিডনির গ্লেনফিল্ড কমিউনিটি হলে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন অস্ট্রেলিয়ার বার্ষিক সাধারণ সভা ও নতুন কার্যকরী পরিষদ নির্বাচন গঠিত হয়।  সকাল থেকে প্রাচ্যের অক্সফোর্ড ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীরা ভোট কেন্দ্রে একত্রিত হন ভোটদানের জন্য। সিডনি’র গ্লেনফিল্ড কমিউনিটি হলে সকাল১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত টানা এই নির্বাচন চলে। ২৯৯ ভোটারের মধ্যে বিকাল ৩টা পর্যন্ত টানা ২৪০ জন ভোটার অংশ নেন। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন সিডনীর প্রবীন কমিউনিটি ব্যক্তিত্ব মিজানুর রহমান চৌধুরী।

দুটি প্যানেল ( আকাশ-বাদল ও আনিস-লায়লা আরজুমান পরিষদ ) অংশগ্রহনের পাশাপাশি স্বতন্ত্র প্রার্থীও নির্বাচনে অংশগ্রহন করে। নির্বাচনে আগামী দু’ বৎসরের জন্য আকাশ-বাদল পরিষদ সর্বাধিক পদের প্রার্থী জয়লাভ করেন। ২০ টি পদের বিপরীতে সভাপতি, সাধারন সম্পাদক, সহ সাধারন সম্পাদক, সাংস্কৃতিক সম্পাদক সহ ১৫টি পদে জয়লাভ করেছেন আকাশ-বাদল পরিষদ। আনিস-লায়লা পরিষদ থেকে তিনটি সাধারন সদস্যপদ লাভ করে। স্বতন্ত্র পদের প্রার্থী জয়লাভ করে দু’জন।

সংগঠনকে একটি গতিশীল ও বৃহত্তম সংগঠন হিসেবে গড়ে  তোলার অঙ্গিকার নিয়ে আকাশ-বাদল ভোটারদের আকৃষ্ট করতে সক্ষম হয়।

আকাশ-বাদল পরিষদে নির্বাচিতরা হলেন সভাপতি কামরুলমান্নান আকাশ, সহসভাপতি-১ গোলাম মাওলা, সহ-সভাপতি-২ বিনা প্রতিদ্বন্দ্বীতায় ডঃ খাইরুল চৌধুরী, সাধারনসম্পাদক মাহমুদুল হক বাদল, কোষাধ্যক্ষ  মোঃ হালিমুসসাহান, সহ সাধারন সম্পাদক মোঃ লিংকন শফিকউল্লাহ (  সর্বোচ্চ   ভোট পেয়ে বিজয়ী তিনি ১৬৯টি ভোট পেয়েছেন), -সাংস্কৃতিকসম্পাদক সিরাজুস সালেকিন, এডুকেশন ও রির্চাস সম্পাদক ডঃ সেলিম মমতাজ, ইভেন্ট ম্যানেজমেন্টসম্পাদক মোঃ রফিক উদ্দিন, সাধারন সদস্যঃ মিসেস নার্গিস বানু, মিসেস তানিয়া ফারজানা, মিসেস নুসরাত জাহান হুদা, এম এ আহসানুলহাসান হাদি, জাহিদ মাহমুদ, মুনির হোসেন।

আনিস-লায়লা পরিষদ থেকে নির্বাচিত সাধারন সদস্যরা হলেন: হায়াতমাহমুদ, মিসেস সাকিনা আক্তার, মিসেস নুসরাত জাহান স্মৃতি।

স্বতন্ত্র প্রার্থী হিসেবে জয়লাভ করেছেন-তথ্য ও প্রকাশনা সম্পাদক মিসেস সেলিমা বেগম  ও সাধারন সদস্য হিসেবে বিশ্বজিৎ চক্রবর্তী।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।