ঢাকাSaturday , 19 November 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কুমিল্লা
  5. ক্রাইম নিউজ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাঁদপুর
  9. জাতীয়
  10. বিনোদন
  11. বিভাগের খবর
  12. রাজনীতি
  13. রাজশাহী বিভাগ
  14. লিড নিউজ
  15. সর্বশেষ সংবাদ

সিডনিতে জালালাবাদ ইউনাইটেড এসোসিয়েশনের বার্ষিক সভা অনুষ্ঠীত

admin
November 19, 2022 6:37 am
Link Copied!

গত রবিবার (১৩ নভেম্বর) স্থানীয় সময় বিকাল ৫টায় সিডনী লাকেম্বা’র একটি হল রুমে সিলেট কমিউনিটিদের সামাজিক সংগঠন জালালাবাদ ইউনাইটেড এসোসিয়েশন অব অস্ট্রেলিয়া (জেইউএএ) এর ২০২৩-২০২৪ সাল উপলক্ষে বার্ষিক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি ড. ফয়সল আহমদের সভাপতিত্বে ও জেনারেল সেক্রেটারী মোহাম্মদ জুনেদ আহমদ এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লিবারেল পার্টি অব অস্ট্রেলিয়ার লাকেম্বা শাখার প্রেসিডেন্ট মোহাম্মদ জামান টিটু।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় সঙ্গীত পরিবেশন ও পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে । স্বাগত বক্তব্য দেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি ফয়জুল চৌধুরী, শুভেচ্ছা বক্তব্য দেন ট্রেজারার মি. জামান ইকবাল। এতে সংক্ষিপ্ত বক্তব্য দেন সংগঠনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মি. নেওয়ার খান, চীফ পেট্রন নুর আমিন, জয়েন্ট জেনারেল সেক্রেটারী ফয়েজ এমডি ওসমান, পাবলিক রিলেশন সেক্রেটারী মি. শিহাব উদ্দিন।

সংগঠনের সভাপতি তার আলোচনায় বলেন, অস্ট্রেলিয়ায় বেড়ে উঠা নতুন প্রজন্ম তাদেরকে দেশের স্বজনদের কাছে পরিচিত করা নৈতিক দায়িত্ব। বৈধ পথে দেশে রেমিটেন্স পাঠানোর ক্ষেত্রে সকলকে উৎসাহ দেয়া, বাংলাদেশে বিভিন্ন দুর্যোগের সময় অতীতের ন্যায় পাশে থাকা, অস্ট্রেলিয়ায় বসবাসরত সিলেটীদের ইমিগ্রেশন, পাসপোর্ট সংক্রান্ত সমস্যা গুলো চিহ্নিত করে কর্তৃপক্ষের কাছে জানাতে এই সংগঠন কাজ করবে। সভাপতি বলেন, সংগঠনটি সম্প্রতি অস্ট্রেলিয়ার সরকারের সংশ্লিষ্ট দপ্তরে রেজিস্ট্রেশন করা হয়েছে। রেজিস্ট্রেশন নং- আইএনসি ২২০১০৩০।

সভাপতির বক্তব্যে তিনি আরও বলেন, খুব শীঘ্রই এই এসোসিয়েশন একটি ফিউনারেল ফান্ড গঠন করবে। তাতে সিলেটী কেউ অস্ট্রেলিয়ায় মারা গেলে ঐ ব্যক্তির শেষকৃত্য সহ তার পরিবারকে সর্বাত্মক আর্থিক সহযোগিতা দেয়া হবে। অনুষ্ঠানে বাংলাদেশের মহান স্বাধীনতার অর্জন এবং মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে যেতে সবার প্রতি উদাত্ত আহবান জানানো হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি মি. মিজানুর রহমান, ফয়জুল চৌধুরী, অর্গানাইজিং সেক্রেটারী জাবেদ ইকবাল, জয়েন্ট অর্গানাইজিং সেক্রেটারী মি. জাহিদুর রহমান, জয়েন্ট পাবলিক রিলেশন সেক্রেটারী মি. হাবিবুর রহমান চমন, এক্সিকিউটিভ মেম্বার আজাদুল আলম, মি. আহবাব সুন্না, ইফতেখার আহমদ, আব্দুল হান্নান, জসিম উদ্দিন, মানিক মিয়া, রুমেল রহমান, কামরুল হোসাইন, পাবলিক অফিসার আশিক শাহ আলম।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।