ঢাকাTuesday , 22 November 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কুমিল্লা
  5. ক্রাইম নিউজ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাঁদপুর
  9. জাতীয়
  10. বিনোদন
  11. বিভাগের খবর
  12. রাজনীতি
  13. রাজশাহী বিভাগ
  14. লিড নিউজ
  15. সর্বশেষ সংবাদ

কুয়েতে বাংলাদেশ সশস্ত্র বাহিনী দিবস পালিত

admin
November 22, 2022 11:07 pm
Link Copied!

নাসরিন আক্তার , মৌসুমী কুয়েত থেকে
বাংলাদেশ মিলিটারী কন্টিনজেন্টস (বিএমসি) টু কুয়েত যথাযোগ্য মর্যাদা ও উৎসব মুখর পরিবেশে সশস্ত্র বাহিনী দিবস উদযাপন হয়েছে। সোমবার ২১ নভেম্বর স্থানীয় সময় সকাল ৯ টায় কুয়েতের সুবহান সেনাবাহিনীর বিএমসি সদর দপ্তর প্রাঙ্গণে নানা আয়োজনের মধ্য দিয়ে দিবসটি উদযাপিত হয়। কুয়েতে সশস্ত্র বাহিনী প্রধানের পক্ষে এ্যাসিস্ট্যান্ট চীফ অব স্টাফ(এডমিনিস্ট্রেশন এন্ড ম্যানপাওয়ার ডিপার্টমেন্ট) মেজর জেনারেল ডঃ খালেদ আলী আল কান্দারী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে ১৯৯১ সাল হতে অদ্যাবধি কুয়েত সশস্ত্র বাহিনীর জন্য বাংলাদেশি ডেপুটিগণের অবদান ও আত্মত্যাগের কথা স্মরণ করেন এবং আশাবাদ ব্যক্ত করেন। আগামীতেও দু দেশের সশস্ত্র বাহিনীর সুসম্পর্ক দৃঢতর হবে। এসময় কুয়েত সশস্ত্র বাহিনীর উর্ধত্বন কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন দেশের প্রতিরক্ষা এর্টাশে ,বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তাবৃন্দ এবং কুয়েতে বসবাসরত বাংলাদেশী কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিবর্গ এই বর্ণাঢ্য অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


অনুষ্ঠানের শুরুতে কমান্ডার বিএমসি ,ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ তাজুল ইসলাম ঠাকুর, স্বাগত বক্তব্য রাখেন।এরপর কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান সশস্ত্র বাহিনী দিবস এর তাৎপর্যতা এবং বাংলাদেশ ও কুয়েতের মধ্যে গৌরবময় বন্ধুত্বপূর্ণ ইতিহাসের উপর গুরুত্বারোপ করে তার বক্তব্য প্রদান করেন। দিবসটি উপলক্ষে বিএমসির সদস্যগণের মনোমুগ্ধকর ব্যান্ড প্রদর্শনী,মনোজ্ঞ শরীর চর্চা ও কুচকাওয়াজ আমন্ত্রিত অতিথিবৃন্দকে মনোমুগ্ধ করে। বাংলাদেশের গৌরবজ্জল ইতিহাসকে তারা স্মৃতিপটে ধারণ করে।

অনুষ্ঠানে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর গৌরবময় ইতিহাস এবং বিএমসি টু কুয়েতের কার্যক্রমের উপর ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।পাশপাশি ১৯৭১ সাল থেকে বাংলাদেশ সশস্ত্র বাহিনী ও ১৯৯১ সাল থেকে বিএমসির ক্রমধারার উপর একটি দর্শনীয় চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। এছাড়া এ দিনটিকে স্মরনীয় করে রাখতে বিএমসি ম্যাগাজিন ২০২২ এর মোড়ক উন্মোচন করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।