ঢাকাThursday , 24 November 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কুমিল্লা
  5. ক্রাইম নিউজ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাঁদপুর
  9. জাতীয়
  10. বিনোদন
  11. বিভাগের খবর
  12. রাজনীতি
  13. রাজশাহী বিভাগ
  14. লিড নিউজ
  15. সর্বশেষ সংবাদ

চবি অ্যালামনাই অ্যাসোসিয়েশন অব মিশিগান উৎযাপন করলো বিশ্ববিদ্যালয় দিবস

admin
November 24, 2022 2:00 am
Link Copied!

কামরুজ্জামান হেলাল,যুক্তরাষ্ট্র প্রতিনিধি

যুক্তরাষ্ট্র মিশিগান ষ্টেটে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন অব মিশিগানের আয়োজনে উৎযাপিত হলো বিশ্ববিদ্যালয় দিবস ও কৃতি শিক্ষার্থীদের অ্যাওয়ার্ড প্রদান অনুষ্টান রোববার মিশিগান ষ্টেটের ওয়ারেন সিটির মৃধা বেঙ্গলী কালচারাল সেন্টারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্টানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মোহাম্মদ আপ্তাব ও গীতা পাঠ করেন অরবিন্দু চৌধুরী মৃদুল সেই সাথে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

সংগঠনের সঙ্গে সম্পৃক্ত শিক্ষার্থীর পরবর্তী প্রজন্ম যারা এখানে অধ্যয়রনত এবং বিভিন্ন হাইস্কুল ও বিশ্ববিদ্যালয় থেকে ব্যাচেলর ও মাস্টার্স ডিগ্রি সম্পন্ন করেছে তাদের উৎসাহ দেওয়ার জন্য সংগঠনের পক্ষ থেকে ৩৪ জন শিক্ষার্থীর মাঝে ক্রেস্ট বিতরণ করা হয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও অধিভুক্ত কলেজে অধ্যয়নরত সাবেক শিক্ষার্থীদের সংগঠন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন অব মিশিগানের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের ৫৭ বছর পদার্পণে বিশাল কেক কেটে বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন করা হয়। পরিশেষে অনুষ্ঠানে গান পরিবেশন করেন সবিতা দেব ও সৈয়দ শাফি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সৈয়দ মইন দিপু ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক লুৎফুর রহমান। অনুষ্ঠানে অতিথি স্পিকার হিসেবে বক্তব্য দেন নিউরোলজিস্ট ও দার্শনিক ডা. দেবাশীষ মৃধা, চিনু মৃধা, মোহাম্মদ এ ভর লস্কর এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড. তাহলীল আজিম চৌধুরী। এছাড়া ও অনুষ্ঠানে কৃতি শিক্ষার্থী অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য দেন শতাব্দী রায় মাম্পী, রাজিয়া প্রীতি, মাহমুদ রহমান, সানি জায়গীরদার, সুয়েব চৌধুরী, খলকু রহমান, জাভেদ চৌধুরী, কাজী এবাদুল ইসলাম, শাহ খালিশ মিনার, সাহেদুল ইসলাম, মোস্তফা কামাল ও অলিউর রহমান প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।