ঢাকাThursday , 24 November 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কুমিল্লা
  5. ক্রাইম নিউজ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাঁদপুর
  9. জাতীয়
  10. বিনোদন
  11. বিভাগের খবর
  12. রাজনীতি
  13. রাজশাহী বিভাগ
  14. লিড নিউজ
  15. সর্বশেষ সংবাদ

সিডনিতে রংধনুর বার্ষিক ট্যালেন্ট আওয়ার্ড ২০২২ অনুষ্ঠিত

admin
November 24, 2022 8:21 am
Link Copied!

বেলাল হোসাইন,অস্ট্রেলিয়া থেকে
প্রতিবছরের মতো এবছরও রংধনু অজ-বাংলা কালচারাল সোসাইটি বাংলাদেশি বংশোদ্ভূত শিক্ষার্থীদের বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার বিতরণ করেছে। রংধনুর উদ্যোগে গত ১৯ শে নভেম্বর ২০২২ রোজ শনিবার সন্ধ্যা ৭ টা থেকে ৯:৩০ পর্যন্ত অনুষ্ঠানটি আয়োজন করা হয় সিডনির বাংলা টাউনখ্যাত লাকেম্বার সিনিয়র সিটিজেন সেন্টারে। বাংলাদেশ এবং অস্ট্রেলিয়ার জাতীয় সংগীত পরিবেশনার মাধ্যমে অনুষ্ঠানটির উদ্বোধন ঘোষণা করেন রংধনুর বর্তমান প্রেসিডেন্ট জনাব ওহাব মিয়া। অনুষ্ঠানের শুরুতেই মনোরম কবিতা আবৃত্তি করেন নুসরাত জাহান স্মৃতি এবং অপ্সরা বাংলা গানের তালে তালে মনোমুগ্ধকর নৃত্য পরিবেশন করেন। অনুষ্ঠানে অতিথি ছিলেন কাউন্সিলর মাসুদ খলিল এবং কাউন্সিলর কার্ল সালেহ।

২০২২ সালের বিভিন্ন পরীক্ষার উপর ভিত্তি করে সাতটি ক্যাটাগরিতে সর্বমোট ৪৫ জনকে পুরস্কার প্রদান করা হয়।অনুষ্ঠানটি পরিচালনা করেন রংধনু পরিবারের সদস্য ফারিয়া আহমেদ এবং লিংকন শফিকউল্লাহ । অনুষ্ঠানের প্রথম পর্বে খেলাধুলা, NAPLAN year 3, year 5, year 7, year 9 এবং OC পরীক্ষায় সফল ছাত্র – ছাত্রীদের ক্রেস্ট প্রদান করেন জনাব মাসুদ খলীল। তারপর, সিলেক্টিব ক্যাটাগরির অ্যাওয়ার্ড প্রদান করেন জনাব কার্ল সালেহ এবং এইচএসসি পরীক্ষায় কৃতি ছাত্র-ছাত্রীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন রংধনুর প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট জনাব আব্দুল মোতালেব ।এবারের অনুষ্ঠানটি সাফল্যমন্ডিত করার পেছনে অসাধারণ পরিশ্রম করেন রংধনু পরিবারের অন্যতম সদস্য আব্দুল মোতালেব, শামসুজ্জামান শামীম, নাফিস খন্দকার, খন্দকার আহসান প্রিন্স, সাইদুল হক মিটুল, ফারিয়া আহমেদ, মশিউর বাবু, পলি আহমেদএবং জোবায়ের রশীদ জামী।

কাউনসিলর মাসুদ খলিল তার বক্তব্যে সিডনিস্থ বাংলাদেশি কমিউনিটির অবদানের কথা উল্লেখ করেন এবং পুরস্কার বিজয়ী সকলকে এবং তাদের অভিভাবকদের অভিনন্দন জানান। জনাব কার্ল সালেহ তার বক্তব্যে শিক্ষার গুরুত্বের কথা আলোচনা করেন এবং প্রাক্তন প্রেসিডেন্ট শামসুজ্জামান শামীম অনুপ্রেরণামূলক বক্তব্য রাখেন। অনুষ্ঠানের শেষভাগে মন মাতানো গান পরিবেশন করেন রানা শরীফ। জোবায়ের রশীদ জামী তার কর্মদক্ষতার জন্য এবছর রংধনুর প্রেসিডেন্ট আওয়ার্ড পান । সবশেষে রংধনুর সাধারণ সম্পাদক লিংকন শফিকউল্লাহ ধন্যবাদ বক্তব্য প্রদান করেন এবং অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

রংধনুর এবছরের প্রধান স্পন্সর ছিল সিটি অফ ক্যান্টারবারি ব্যাংকসটাউন। অন্যান্য স্পন্সরদের মধ্যে উল্লেখযোগ্য ছিল ডেল্টা ল্যান্ডস্কেপিং, লিংকার্স গ্রুপ,এক্সপ্রেস টেক্স সলিউশন, হাট-বাজার লাক্যাম্বা, টপ্ আপ প্লাজা, Sapid বার্গারস, ল্যান্ড এন্ড লিজ রিয়েল এস্টেট এবং কাজী অ্যান্ড অ্যাসোসিয়েটস। অনুষ্ঠানটির সাউন্ড সিস্টেমে ছিলেন নামিদ পরদেশী, ফটোগ্রাফিতে ছিলেন ফারহান শফিক, ম্যাগাজিন প্রিন্টিংয়ে সহযোগিতা করেন শাহিন এবং খাদ্য সরবরাহে ছিল মাকসুদা ফুড ক্যাটারিং।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।